ইতালিতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৮১৬৫

করোনা ভাইরাসে ইতালিতে গত ২৪ ঘণ্টায় ৬৬২ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ১৬৫ জনে। বৃহস্পতিবার (২৬ মার্চ) দেশটির সিভিল প্রোটেকশন এজেন্সির বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ খবর জানিয়েছে।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৬ হাজার ১৫৩ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ৮০ হাজারের বেশি মানুষ। এ ছাড়া ১০ হাজার ৩৬১ জন এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

চীনের হুবেই প্রদেশের উহান থেকে বিশ্বের ১৯৮ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কভিড-১৯। এতে মৃত্যু হয়েছে ২৩ হাজার ৪ জনের। আক্রান্ত হয়েছে ৫ লাখের বেশি মানুষ। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে ১ লাখ ২২ হাজার।

চীন থেকে ছড়ালেও এখন নভেল করোনাভাইরাস মহামারী কেন্দ্র হয়ে উঠেছে ইউরোপ। মহাদেশটির ইতালি মৃত্যু সংখ্যায় সবাইকে ছাড়িয়ে প্রতিদিন নতুন নতুন রেকর্ড তৈরি করে ভাইরাসটি কতোটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারে তার বহিঃপ্রকাশ ঘটিয়েছে।

স্পেন ইতোমধ্যে মৃতের সংখ্যায় চীনকে ছাড়িয়ে ইতালির পরেই স্থান নিয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরো ৬৫৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা ৪,০৮৯ জনে পৌঁছেছে বলে বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।

আসছে দিনগুলোতে যুক্তরাষ্ট্র করোনাভাইরাস মহামারীর নতুন উপকেন্দ্র হয়ে উঠতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।যুক্তরাষ্ট্রে প্রতিদিনই আসছে নতুন আক্রান্তের খবর।

গতদিনে করোনাভাইরাসে নতুন যতজন আক্রান্ত হয়েছে তার এক তৃতীয়াংশই যুক্তরাষ্ট্রের।সেখানে নতুন ১৫ হাজার মানুষ করোনাভাইরাস আক্রান্ত হওয়াসহ নতুন ২৬০ জনের মৃত্যু হয়েছে।হপকিন্স বিশ্ববিদ্যালয়ের হিসাবে দেশটিতে মোট মৃতের সংখ্যা ১ হাজার ছাড়িয়ে গেছে।এবং আক্রান্তের সংখ্যা ৬৯ হাজার ২৪৬ তে দাঁড়িয়েছে।

এদিকে ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এ পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়েছে এই ভাইরাসে। আক্রান্ত হয়েছেন ৪৪ জন। সুস্থ হয়ে উঠেছেন ১১ জন।

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *