সরকার পরিবর্তন হলেই ফিরবেন ইলিয়াস আলী – স্ত্রী লুনা

সরকার পরিবর্তনের সঙ্গে সঙ্গে এম. ইলিয়াস আলী ফিরে আসবেন বলে প্রত্যাশা করছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা এবং সাবেক সাংগঠনিক সম্পাদক ‘নিখোজ’ এম. ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা।

তিনি বলেন, সরকার ক্ষমতায় আসার পর থেকে জাতীয়তাবাদী শক্তিকে নিশ্চিহ্ন করে দেয়ার জন্য আমাদের নেতা-কর্মীদের হামলা-মামলায় জর্জরিত করছে। তারা এম. ইলিয়াস আলীর মত নেতাকে গুম করা হয়েছে বলে অভিযোগ তোলেন।

বৃহস্পতিবার দুপুরে সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের পাঁচঘরী গ্রামের হাজী মনোহর আলীর বাড়িতে অনুষ্ঠিত ‘যুক্তরাজ্য প্রবাসী হাজী তেরা মিয়ার অর্থায়নে ৪ শতাধিক অস্বচ্ছল মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, আমাদের কথা বলা বন্ধ করতে তথ্যপ্রযুক্তি আইন করা হয়েছে। সাংবাদিকরা যাতে সঠিক তথ্য লিখতে না পারে, সেজন্য তথ্যপ্রযুক্তি আইন করা হয়েছে। নির্বাচন ব্যবস্থাকে নষ্ট করে দেয়া হয়েছে। মানুষ এখন নির্বাচনের উপর ভরসা করতে পারছে না।

বর্তমান পরিস্থিতিতে মানুষ বহু কষ্টে দিনযাপন করছে। ঘরে খাবার নেই, পরনে কাপড় নেই, শিক্ষার পরিবেশ নেই, স্বাস্থ্য ব্যবস্থার কি একটা অবস্থা। স্বাস্থ্যসেবা পেতে হাসপাতালে গিয়ে মানুষ হয়রানির শিকার হচ্ছে। অব্যবস্থাপনার কারণে করোনা আক্রান্ত হয়েও মানুষ হাসপাতালে যেতে চাচ্ছে না। করোনা টেস্ট ফ্রি অথবা ন্যূনতম একশ টাকায় করার কথা অথচ, সেখানে তিন হাজার টাকা করে নেয়া হচ্ছে। শিক্ষা ব্যবস্থাকেও ধ্বংস করে দেবার চক্রান্ত চলছে। প্রতি বছর সিলেবাস পরিবর্তন করে, পরীক্ষার ধরণ পরিবর্তন করে শিক্ষার্থীদের ক্ষতিগ্রস্ত করা হচ্ছে। শিক্ষা-স্বাস্থ্যসহ ধীরে ধীরে দেশের সব ব্যবস্থাকে ধ্বংস করে দেয়া হচ্ছে।

রামপাশা ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্বনাথ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য বশির আহমদ, পৌর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আবদুল হাই, আহমেদ-নুর উদ্দিন, সুরমান খান, উপজেলা বিএনপির সাবেক মহিলা বিষয়ক সম্পাদক স্বপ্না শাহীন, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কাওছার খান, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক হোসাইন আহমদ প্রবেল, সদস্য সচিব ফাহিম আহমদ, রামপাশা ইউনিয়ন বিএনপি নেতা সিরাজ মিয়া, সাবেক ছাত্রদল নেতা ফাহিমুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *